রূপগঞ্জে সিম গ্রুপের কারখানা ও গোডাউনে অগ্নিকান্ড

রূপগঞ্জ প্রতিনিধি :   রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের ঠাকুরবাড়িরটেক এলাকার সিম গ্রুপের আজলান বিস্কিট তৈরির কারখানা ও সিম ফেব্রিক্সের গােডাউনে গত ২৬ ফেব্রুয়ারি শুক্রবার রাত সাড়ে ৮ টায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আজলান এগ্রো ফুড প্লান্টের গ্যাসের পাইপ লিকেজ করে আগুনের সূত্রপাত হয় । মূহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে । এক পর্যায়ে একই মালিকের প্রতিষ্ঠান সিম ফেব্রিক্সের গােডাউনে আগুন ছড়িয়ে পড়ে ।

ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । শ্রমিক ও প্রত্যক্ষদর্শীরা জানান , রাতে কারখানায় হঠাৎ আগুন ধরে যায়।সঙ্গে সঙ্গে আগুন পুরাে কারখানায় ছড়িয়ে পরে । আগুনে সিম ফেব্রিক্সের তুলা , সুতা , কাপড় , ডেনিম মেশিনসহ যন্ত্রাংশ এবং আজলাম বিস্কিট তৈরির কারখানার কাঁচামাল ও উৎপাদিত খাদ্য দ্রব্যাদি সহ মূল্যবান মালামাল পুড়ে ভস্মীভূত হয় ।

খবর পেয়ে কাঞ্চন , আড়াইহাজার , ডেমরা ও আদমজী ফায়ার সার্ভিসের কর্মীরা রাত ১১ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে । ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার ( গ সার্কেল ) মাহিন ফরাজী , রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ নুসরাত জাহান ।

সিম ফেব্রিক্সের জেনারেল ম্যানেজার মিন্টু সরকার বলেন, বিস্কিট তৈরির কারখানায় গ্যাসের পাইপ লিকেজ করে আগুনের সূত্রপাত ঘটে । মূহুর্তের মধ্যেই আজলান বিস্কিট কারখানা ও সিম ফেব্রিক্সের গােডাউনে আগুন ছড়িয়ে পড়ে । তবে আগুনে বিপুল পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে । ক্ষতির পরিমাণ এখনও নিরুপন করা যায়নি ।