সিদ্ধিরগঞ্জে প্রধানমন্ত্রীর ত্রাণের কার্ড দেয়ার নামে প্রতরণাকারিকে আদালতে প্রেরণ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : সিদ্ধিরগঞ্জে মানবিক সহায়তা কার্ড দেওয়ার নামে জাতীয় পরিচয়পত্র গ্রহণকালে সর্বসাধারনের কাছ থেকে উৎকোচ আদায়ের অভিযোগে গ্রেফতারকৃত নেছার উদ্দিন আহমেদ (৫৮) কে প্রতারণা মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে। শনিবার (৯ মে) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ তাকে আদালতে প্রেরণ করে বলে জানা যায়।
প্রতারণা মামলার অভিযুক্ত আসামী নেছার উদ্দিন আহমেদ সিদ্ধিরগঞ্জের ৪নং ওয়ার্ডের আটি ওয়াবদা কলোনী, বৌবাজার ৫নং গলির মৃত আলহাজ¦ মাওলানা আব্দুল হাকিমের ছেলে।
এরআগে গত শুক্রবার (৮ মে) দিবাগত রাত সোয়া ১১টায় সিদ্ধিরগঞ্জের গোদনাইল পদ্মা রোড এলাকার আব্দুল হকের স্ত্রী, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪, ৫, ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম (৬২) বাদী হয়ে প্রতারণার অভিযোগে ওই মামলা দায়ের করেন। সিদ্ধিরগঞ্জ থানার মামলা নং-০৩, তাং-০৮/০৫/২০ইং, ধারা: ৪২০/৪০৬ পেনাল কোড।
মামলার অভিযোগে সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম উল্লেখ করেছেন, আমাদের নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর দূর্যোগ ব্যবস্থাপনার ত্রাণ তহবিলের অর্থ গরীবদের মাঝে বিতরণ করার জন্য তাদের নিকট থেকে জাতীয় পরিচয় পত্রের ফটোকপি সংগ্রহ করতে নির্দেশ প্রদান করা হয়। আমি লোক মাধ্যমে জানতে পারি যে, আমার অগচোরে উক্ত আসামী মহামারী করোনা ভাইরাসের কারণে অসহায় মানুষদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর দূর্যোগ ব্যবস্থাপনার ত্রাণ তহবিল হইতে ত্রাণ দেওয়ার জন্য কিউ আর কার্ড করিয়া দিবে বলে এলাকার লোকজনদের কাছ থেকে ঠাকা উত্তোলন করিতেছে। বিষয়টি জানতে পেরে আমিসহ স্থানীয় ৪নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ শুক্রবার বিকাল সোয়া ৪টায় আটি ওয়াবদা কলোনী বৌবাজার থেকে ধৃত আসামীকে তার হাতে থাকা কয়েকজন লোকের জাতীয় পরিচয় পত্রের ফটোকপিসহ আটক করি। পরবর্তীতে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ দ্রæত ঘটনাস্থলে এসে তাকে তাদের হেফাজতে নেয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, কিউ আর কার্ড এর মাধ্যমে ত্রাণ দেওয়ার কথা বলে বিভিন্ন লোকজনদের কাছ থেকে ১০০ টাকা হারে উত্তোলন করতে ছিল। এসময় পুলিশ তার সাথে থাকা ফাতেমা, রাজিয়া খাতুন, সালমা বেগম, তাসলিমা, ফাতেমা, মতিউর রহমান, সোহেল রানা, জমির আলী ও রাতিন রঞ্জন দাসসহ অন্যান্য লোকের কাছ থেকে নেওয়া নগদ ৩,১৮০ টাকা উদ্ধার পূর্বক জব্দ করে আসামীকে থানায় নিয়া আসে। সে কিউ আর কার্ড দিবে বলিয়া এলাকার লোকজনদের নিকট হইতে প্রতারণা পূর্বক টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছে।
সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামরুল ফারুক জানায়, প্রতারণার অভিযোগে আটক নেছার উদ্দিন আহমেদের বিরুদ্ধে সংরক্ষিত নারী কাউন্সিলর বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। দুপুরে তাকে প্রতরাণা মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।