নারায়ণগঞ্জে করোনা মোকাবেলায় জেলা প্রশাসনের ত্রাণ তহবিলে আরো নগদ অর্থসহ চাল বরাদ্দ

নিজস্ব প্রতিনিধি : নারায়ণগঞ্জে মহামারি করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে নতুন করে আরও ২৫০ মেট্রিক টন চাল, ত্রাণ কার্যের জন্য ১০ লাখ টাকা ও শিশু খাদ্য ক্রয়ের জন্য ২ লাখ থেকে বরাদ্দ পেয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। সোমবার (৪ মে) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ৪৭৫ নং স্মারকের মাধ্যমে নতুন করে এই বরাদ্দ পেয়েছ জেলা প্রশাসন। মঙ্গলবার (৫ মে) অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সোমবার (৪ মে) এর ৪৭৫ নং স্মারকের মাধ্যমে ২৫০ মেট্রিক টন চাল, ত্রাণ কার্যের জন্য ১০ লাখ টাকা ও শিশু খাদ্য ক্রয়ের জন্য ২ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। বেসরকারী উদ্যোগে প্রাপ্ত মানবিক সহায়তার মধ্যে ৪৮০০ প্যাকেট খাদ্য সহায়তা এবং ৪১ লক্ষ টাকা চেকের মাধ্যমে নগদ অর্থ সহায়তা পাওয়া গিয়েছে। যার মধ্যে ৪৬০১ প্যাকেট খাবার ইতোমধ্যে বিতরণ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে প্রাপ্ত এ পর্যন্ত মোট ৯৭ লাখ টাকা ও ২৩০০ মেট্রিক টন চাল ইতোমধ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনসহ উপজেলা পর্যায়ে বিতরণের জন্য উপ বরাদ্দ প্রেরণ করা হয়েছে এবং প্রায় ২ লাখ ৩০ হাজার পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়া শিশু খাদ্যের জন্য এ জেলায় ৮ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে যা সিটি কর্পোরেশন এলাকাসহ সকল উপজেলায় উপ বরাদ্দ প্রদান করার কাজ চলমান।