রাজশাহীর কোভিড ইউনিটে এক দিনে রেকর্ড ১৮ মৃত্যু

অনলাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে আক্রান্তদের মধ্যে এক দিনে রেকর্ড ১৮ জনের মৃত্যু হয়েছে। তাদের আটজনের পজেটিভ আর অন্যরা উপসর্গ নিয়ে মারা যান বলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান। বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান। তাদের মধ্যে রাজশাহীর ১৩ জন, চাঁপাইনবাগঞ্জের একজন আর নওগাঁর রয়েছেন চারজন।

১৮ জনের মধ্যে দশজন পুরুষ ও আটজন নারী। ছয়জনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যদের মধ্যে আছেন ৫১ থেকে ৬০ বছরের পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের তিনজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের চারজন। গত ১ জুন সকাল ৬টা থেকে ২৪ জুন সকাল ৬টা পর্যন্ত এ হাসপাতালের কোভিড ইউনিটে ২৬০ জনের মৃত্যু হয়েছে বলে জানান শামীম ইয়াজদানী।

শনাক্তের হার সম্পর্কে শামীম ইয়াজদানী বলেন, শনাক্তের হার আগের দিনের চেয়ে দশমিক ৯০ শতাংশ-পয়েন্ট বেড়ে ৩৩ দশমিক ৯৫ শতাংশ হয়েছে।

এদিকে করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে উত্তরের সীমান্তবর্তী জেলা রাজশাহীতে ‘বিশেষ লকডাউনের’ মেয়াদ তৃতীয় দফার মত আরও এক সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল এ সিদ্ধান্তের কথা জানান। অর্থাৎ রাজশাহীতে ১১ জুন থেকে চলমান কঠোর লকডাউন এবার ৩০ জুন মধ্যরাত পর্যন্ত গড়ালো। তবে এবারের লকডাউনে রাজশাহী শহরের সঙ্গে কোনো উপজেলার যোগাযোগ থাকবে না বলে জানানো হয়েছে। কেউ উপজেলা থেকে শহরে প্রবেশ করতে পারবে না। আবার শহর থেকে কেউ উপজেলা পর্যায়ে প্রবেশ করতে পারবে না বলে জানিয়েছেন জেলা প্রশাসক।