নারায়ণগঞ্জে বিআরটিএ উদ্দ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

আদালতপাড়া প্রতিনিধি ঃ
জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’’ এ শ্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গণে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), নারায়ণগঞ্জ সার্কেলের উদ্যোগে এ র‌্যালী ও সম্মেলন কক্ষে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জুথি সরকারের সভাপতিত্বে উক্ত র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, সিভিল সার্জন ডা. মুহাম্মদ ইমতিয়াজ, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম।
জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে বলেন, বর্তমান সরকার পরিবহন চালক ও শ্রমিকদের উন্নয়নে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে সরকার মহাসড়কে শ্রমিকদের জন্য বিশ্রামাগার নির্মাণের ঘোষণা দিয়েছেন। আগামীতে দূর্ঘটনা কবলিত শ্রমিকদেরকে দ্রæত চিকিৎসা সেবা প্রদানের জন্য নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর পয়েন্ট থেকে মেঘনা ঘাট পর্যন্ত যে কোন স্থানে একটি ট্রমা সেন্টার স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। শীগ্রই এটা বাস্তবায়ন করা হবে বলে তিনি জানান। এসময় তিনি চালকদেরকে বেপরোয়া এবং অসতর্ক অবস্থায় গাড়ী না চালানোর জন্য সতর্ক করেন।
নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও নারায়ণগঞ্জ-লিংক রোডের সাইনবোর্ড মোড়ে দূর্ঘটনা প্রতিরোধ ও যান চলাচল স্বাভাবিক রাখতে দুইটি ইউটার্ন এবং একটি ফ্লাইওভার নির্মাণ করা হবে।
বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), নারায়ণগঞ্জ সার্কেলের সহকারী পরিচালক সৈয়দ আইনুল হুদা চৌধুরীর সার্বিক তত্ত¡াবধানে অনুষ্ঠানে এসময় নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্কাউটস দল, নারায়ণগঞ্জ জেলা নিরাপদ সড়ক চাই সংগঠনের সদস্য বৃন্ধ ও বিভিন্ন পেশাজীবি চালক এবং মালিকরা অংশগ্রহণ করেন।