ফতুল্লার পলিথিন ফ্যাক্টরিতে আগুন জানমালের নিরাপত্তা নিয়ে শংকিত হাজারো মানুষ

ফতুল্লা প্রতিনিধি :
ফতুল্লার রঘুনাথপুরে অবৈধভাবে পরিচালিত পলিথিন তৈরির কারখানায় গতকাল সোমবার দিবাগত রাত তিনটায় আগুন লেগে কয়েকটি ঘর পুড়ে যায়। এতে পাশে অবস্থানকারী বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
দমকলবাহিনী এসে রাতেই আগুন নেভায় এবং বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য ফ্যাক্টরির মালিকরা ও জায়গার মালিক স্থানীয় ওমর আলী মাতবর মরিয়া হয়ে ওঠেছেন। প্রত্যক্ষদর্শী আনোয়ার হোসেন জানান, গতবছর ২ নভেম্বরও আগুন লেগেছিল স্বপনের গোডাউনে। আর গতরাতে রঘুনাথপুরের লোকমানের পলিথিন ফ্যাক্টরি ও দক্ষিণ সাহেবপাড়ার শাহ আলমের কয়েল ফ্যাক্টরিতে লাগে। আগুন লাগার পর মাইকে ঘোষণা দিলে প¦ার্শবর্তী এলাকার লোকজন রাস্তায় নেমে আসে। তারা জানমালের নিরাপত্তা নিয়ে শংকিত। এ এলাকায় বেশ কয়েকটি মশার কয়েল ও পলিথিন ফ্য্টারি রয়েছে, যা বন্ধ হওয়া দরকার।
ভুক্তভোগীরা জানান, আবাসিক এলাকায় জননিরাপত্তার জন্য হুমকি এমন অবৈধ পলিথিন ফ্যাক্টরি, মশার কয়েল ফ্যাক্টরি করার আইনগত বৈধতা আছে কি-না, আমরা তা জানতে চাই।
এবিষয়ে জানতে চাইলে নারায়নগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক মো: ফায়েজ আনোয়ার জানান, পরিবেশের জন্য ক্ষতিকর এমন কোন স্থাপনা রগুনাথপুর থাকলে সেটা আমরা দেখব। পর্যায়ক্রমে অভিযান চালানোর কথা জানান পরিবেশ অধিদপ্তরের এই কর্মকর্তা।