নারায়ণগঞ্জ অনলাইন প্রেস ক্লাবের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

আলোর সন্ধানে দূরন্ত অভিমানে নারায়ণগঞ্জ অনলাইন প্রেস ক্লাবের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় নারায়ণগঞ্জের চাষাড়ায় অবস্থিত ড্রিংক এন্ড ডাইন থাই রেস্টুরেন্টে পবিত্র মাহে রমজান উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী এম এ মান্নান ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক এ কে এম শাহরিয়ার রেজা। তার বক্তব্যে বলেন, প্রশিক্ষনের কোন বিকল্প নেই। গণমাধ্যম কর্মীদের আরো প্রশিক্ষন নিয়ে সমাজ ও রাষ্ট্রের জন্য কাজ করতে হবে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশেই একজন সাংবাদিক আলোকিত হয়ে উঠবে।

বন্দর থানা প্রেস ক্লাবের সভাপতি সাব্বির আহমেদ সেন্টুর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রতিদিন সকাল পত্রিকার প্রকাশক ও সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গাজী মিজানুর রহমান। তিনি সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানবিক সাংবাদিকতা করার আহ্বান জানান।

এসময় গণমাধ্যম কর্মীদের কল্যাণ কামনা করে দৈনিক মানবজমিন পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন বলেন, পেশাগত মান বাড়াতে হবে এবং অনলাইন সাংবাদিকতার উপর প্রশিক্ষণ নিয়ে একজন প্রশিক্ষিত সাংবাদিক হয়ে উঠতে হবে। দৈনিক ইয়াদ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ তোফাজ্জল হোসেন বলেন, সময়ের সাথে সাথে সাংবাদিকদের আরো সাহসী হয়ে উঠতে হবে এবং আদর্শিক সমাজ গঠনে কাজ করতে হবে।

মাই টিভির নারায়ণগঞ্জ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনের শুভেচ্ছা বক্তব্যের সাথে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মোহনা টেলিভিশনের নারায়ণগঞ্জ প্রতিনিধি আজমীর ইসলাম, দৈনিক মানবকণ্ঠের নারায়ণগঞ্জ প্রতিনিধি মোহাম্মদ সাইমুন ইসলাম, শিক্ষা তথ্যের সম্পাদক ও প্রকাশক জি কে রাসেল, নারায়ণগঞ্জ বুলেটিনের সম্পাদক মাজহারুল ইসলাম মুন্না, এশিয়ান টিভির প্রতিনিধি মোঃ বদিউজ্জামান, বাংলা সংবাদ টেলিভিশনের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ভূঁইয়া, দৈনিক বাংলা ৭১ এর নারায়ণগঞ্জ প্রতিনিধি মোঃ শান্ত, বজ্রধ্বনী ডটকমের সম্পাদক শাহাদাত হোসেন তৌহিদ, পাঠক কন্ঠ ডটকমের সম্পাদক মোঃ মেহেদী মঞ্জুর বকুল, ফেয়ার নিউজ বিডি ডটকমের সম্পাদক ওয়াহিদুর রহমান সোহেল, নিউজ ব্যাংকের সম্পাদক আল মামুন খাঁন, বিপি নিউজের সম্পাদক আরিফুর রহমান, দৈনিক অগ্রবাণীর প্রতিনিধি মোঃ শামীম, দৈনিক জাতীয় অর্থনীতির প্রতিনিধি রাসেল ইসলাম জীবন, দৈনিক দেশ সেবার সদর প্রতিনিধি নাজিবুল আলম শিমুল, দৈনিক দেশপ্রেমের সম্পাদক মোঃ এমদাদ হোসেন, দি ডেইলি নিউজ স্টার প্রতিনিধি ফয়েজ আহমেদ, দৈনিক রুদ্রবার্তার প্রতিনিধি নুর এ আজাদ, এই বাংলা নিউজের প্রতিনিধি মোহাম্মদ আলী হোসেন, দৈনিক ইয়াদ পত্রিকার প্রতিনিধি নাসরিন আক্তার, জেবি বাংলা নিউজের সম্পাদক শহীদুজ্জামান আতিফ, খবর নারায়ণগঞ্জ ডটকমের নির্বাহী সম্পাদক মোঃ মশিউর রহমান, দৈনিক দেশের আলোর ফটো সাংবাদিক মোঃ সাদ্দাম হোসেন মীর্জা, জবস টিভির প্রতিনিধি জিহাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে সিদ্ধিরগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোঃ আনোয়ার উদ্দিন মিঞা ও বন্দরে সাংবাদিক ইলিয়াস আলী সহ মৃত সাংবাদিকদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুফতি শাব্বীর আহমদ।