নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষনা : ১৯ সেপ্টেম্বর ভোট

সংবাদ বিজ্ঞপ্তি : নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের নির্বাচন-২০২০ এর তফসিল ঘোষনা করা হয়েছে। রবিবার (৩০ আগষ্ট) বেলা ১১ টায় চাষাড়স্থ একটি গণমাধ্যম প্রতিষ্ঠানের কার্যালয়ে তফসিল ঘোষনার আয়োজন করা হয়। এসময় সাংবাদিক সংগঠনটির একটি অবাধ ও সুষ্ঠু নিবার্চনের লক্ষে আনুষ্ঠানিক তফসিল ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার এজাজ কোরেশী ।
আগামী ১৯ সেপ্টেম্বর শনিবার নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবে সকাল ১০টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত সদস্যগণ নিজ ভোটাধিবার প্রয়োগ করবেন।
এছাড়াও নির্বাচন কমিশনের অন্যান্য কর্মকর্তাগণের মধ্যে ওইসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক আলহাজ্ব সৈয়দ লুৎফর রহমান, আর টিভির সাবেক স্টাফ ও এন.এ.এন টিভির সিইও গিয়াস উদ্দিন মন্টু, চ্যানেল নিউজ ২৪ ও দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি দিলীপ কুমার মন্ডল, কলামিস্ট ও বাংলাদেশ ওয়ার্কাস পার্টি জেলার সাধারণ সম্পাদক আবু হাসান টিপু ,হাজী আবদুল মালেক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক আবদুল গনী, বাংলাদেশ প্রতিদিন এর জেলা প্রতিনিধি রোমান চৌধুরী সুমন, সংগঠক ও সমাজ সেবক মো. বদরুল হক।
তফসিল ঘোষনাকালে প্রধান নির্বাচন কমিশনার এজাজ কোরেশী বলেন, সাংবাদিকদের স্বার্থে এই সংগঠনটি কাজ করে যাচ্ছে। আগামীতেও এই ধারাবাহিকতা আরো বেগবান করতেই এই আনুষ্ঠানিক নির্বাচন। আমি সেই প্রত্যশাই করছি। আজ আনুষ্ঠানিক নির্বাচনের তফসিল ঘোষনায় এমন আনন্দঘণ পরিবেশ দেখে সত্যিই আমি মুগ্ধ। পাশাপাশি আমি সহ সকল নির্বাচন কমিশনের কর্মকর্তাগণ, নির্বাচনকে সফল করার ল্েয যে দায়িত্ব দেয়া হয়েছে চেষ্টা থাকবে সে দায়িত্ব গুরুত্ব সহকারে সম্পন্ন করবো। আপনাদের এ দায়িত্ব পেয়ে আমরাও অত্যন্ত আনন্দিত।
তিনি আরো বলেন, যদিও এই নির্বাচনটি আরো আগেই হওয়ার কথা ছিল। তবে বৈশ্বিক মহামারি করোনা, বঙ্গবন্ধুর হত্যার শোকাবহ মাস সহ নানা দুর্যোগের কারণে পিছানো হয়েছে। সর্বশেষ সিদ্ধান্ত মোতাবেক আজ তফসিলটি ঘোষনায় আমরা সকলেই উপস্থিত হয়েছি। আসন্ন নির্বাচনে অংশগ্রহনকারী ও সদস্যদের অবগতির জন্য জানাচ্ছি সম্মানীত প্রার্থী, সমর্থক ও ভোটারদের নির্বাচন কালীন সময়ে সর্বেেত্র শৃংখলা ও সৌহার্দ বজায় রাখতে হবে। এছাড়াও আচরণবিধির সতর্কতার সাথে পালন করা সহ নির্বাচন পরিচালনা, নির্বাচনে অংশগ্রহন ইত্যাদি বিষয়ে লিখিত নির্বাচনী তফসিল ও বিধিমালা সকলের প্রতিপালন করতে হবে।
সংগঠনের সদস্যদের মধ্যে উপিস্থিত ছিলেন, সিটি প্রেসক্লাবের সভাপতি এবং এন.এ.এন টিভির নিউজ কো-ওর্ডিনেটর সাইফুল্লাহ মাহমুদ টিটু, সহ-সভাপতি এবং অগ্রবানি প্রতিদিন এর সহ-সম্পাদক উত্তম সাহা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং আমার সময় এর জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম আরজু, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও মাই টিভির প্রতিনিধি আব্দুলাহ আল মামুন, যুগ্ন সম্পাদক ও এশিয়ান টিভির হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক এবং আমার বার্তা জেলা প্রতিনিধি নুরুজ্জমান কাউসার, সহ সাংগঠনিক সম্পাদক এবং বাংলা টিভির জেলা প্রতিনিধি হাসান মজুমদার বাবলু, অর্থ সম্পাদক এবং আনন্দ টিভির নারায়ণগঞ্জ প্রতিনিধি ও নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর প্রকাশক ও সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকন, প্রচার সম্পাদক এবং বাংলা সংবাদের সম্পাদক শাহাদাৎ হোসেন ভূইয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম মোল্লা সাগর, সদস্য আসলাম মিয়া, বদিউজ্জমান রতন প্রমুখ।
উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি প্রেসকাব নির্বাচন-২০২০ এর তফসিল ঘোষনা অনুযায়ী সংগঠনিটির কার্যকরী কমিটির নির্বাচন আগামী ১৯ সেপ্টম্বর শনিবার সকাল ১০টা হতে বিকেল ৩টা পর্যন্ত বিরামহীনভাবে চাষাঢ়াস্থ নারায়ণগঞ্জ রাইফেলস কাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভোটার তালিকা পরীা করার উদ্দেশ্যে ১লা সেপ্টেম্বর প্রত্যেক সদস্যের নাম সম্বলিত খসড়া ভোটার তালিকা নোটিশ বোর্ডে লাগিয়ে দেয়া হবে। ভোটার তালিকা সম্পর্কে আপত্তির শেষ তারিখ ৩রা সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। চুড়ান্ত ভোটার তালিকার কপি সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে নোটিশ বোর্ডে ৪ সেপ্টেম্বর লটকিয়ে দেয়া হবে। যে সকল প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে ইচ্ছুক তারা নির্বাচন কমিশনের যে কোন সদস্য কিংবা নির্বাচন কমিশন মনোনীত ব্যাক্তির নিকট হতে ৪ সেপ্টেম্বর এর মধ্যে মনোনয়নপত্র গ্রহন ও ৬ সেপ্টেম্বর এর মধ্যে কমিশনের যে কোন সদস্য কিংবা নির্বাচন কমিশন মনোনীত ব্যাক্তির নিকট মনোনয়নপত্র জমা দিতে হবে। মনোনয়নপত্র বাছাই হবে ৭ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। বাতিলকৃত মনোনয়নপত্রের উপর আপত্তি গ্রহন ৮সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। মনোনয়নপত্র বাতিলের উপর শুনানী ৯ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচন সম্পর্কিত যেকোন আপত্তি উত্থাপন ও নিস্পত্তির শুনানী ১০ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১১ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ ১২ সেপ্টেম্বর বিকেল ৫ টা পর্যন্ত।