সোনারগাঁ থেকে তাজা বোমা দেশিয় অস্ত্র বিস্ফোরক দ্রব্য উদ্ধার : নারীসহ ৫ ডাকাত গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জে সাতটি তাজা হাত বোমা, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও বোমা তৈরির বিস্ফোরক দ্রব্যসহ ডাকাত দলের পাঁচ সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি। আটকদের মধ্যে একজন নারীও রয়েছেন।সোনারগাঁ উপজেলার আঘাড়িয়ারচর এলাকায় গত শুক্রবার (২১ আগস্ট) রাত থেকে শনিবার (২২ আগস্ট) ভোর পর্যন্ত কয়েক দফা অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলো: মোমেন, শুক্কুর আলী, নাজিম উদ্দিন, বাবুল হোসেন ও মমতাজ। তাদের প্রত্যেকের বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা ও একজনের বিরুদ্ধে দুইটি মামলার গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।
শনিবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এতথ্য জানান। আটককৃতরা বড় ধরনের ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হবে।
তিনি জানান, শুক্রবার রাতে আষাড়িয়ারচর এলাকায় সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। অভিযানে সাতটি তাজা হাতবোমা, পাঁচটি বড় রাম দা, লোহার রড, তালা কাটার মেশিন ও ডাকাতির কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ সরঞ্জামসহ দুই জনকে আটক করা হয়। পরে তাদের দেয়া স্বীকারোক্তিতে একই এলাকায় পৃথক অভিযান চালিয়ে মমতাজসহ ডাকাত দলের আরো তিন সদস্যকে আটক করা হয়।
এসময় নারী সদস্য মমতাজের বাসা থেকে বোমা তৈরির দুই কেজি ৬‘শ গ্রাম বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। মমতাজ তার বাসায় বোমা ও বিস্ফোরক তৈরি করে বলে জিজ্ঞাসাবাদের স্বীকার করেছে। আটককৃতদের বিরুদ্ধে ডাকাতি, বিস্ফোরক ও অস্ত্র আইনে সোনারগাঁও থানায় দুইটি মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।