কর্মহীনদের মাঝে জেলা প্রশাসনের ত্রান বিতরন

শহর প্রতিনিধি : মহামারী করােনাভাইরাস মােকাবেলায় দুঃস্থ , অসহায় , কর্মহীন হয়ে পড়া ঘেটে খাওয়া দিনমজুর , রিক্সাচালকদের মাঝে ত্রাণ বিতরণ করেছে জেলা প্রশাসন । শ্রমিক , সােমবার ( ১৯ এপ্রিল ) বিকালে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে ৩’শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে জেলা প্রশাসক মােস্তাইন বিল্লাহ ।

ত্রাণ সামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিলাে ১০ কেজি চাল , ৩ কেজি আলু ১ লিটার তেল , ১ কেজি । ডাল , ১ কেজি পেয়াজ , ১ কেজি লবণ । ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ – পরিচালক মাে . মনিরুজ্জামান বকাউল , অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব ) মােহাম্মদ সেলিম রেজা , অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) মাে . শামিম বেপারী , অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) জনাব মাে . তােফাজ্জল হােসেন এবং নবাগত সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জহুরা ,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার প্রমুখ ।

ত্রাণ বিতরণ শেষে জেলা প্রশাসক মােস্তাইন বিল্লাহ বলেন , এটা কোনাে ত্রাণ নয় , এটা আপনাদের সম্মান করা । মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ্যে আমরা জেলা প্রশাসন নারায়ণগঞ্জ একটি ক্ষুদ্র উদ্যোগ নিয়েছি মাত্র । আপনাদের হাতে শুভেচ্ছা উপহার পৌছে দেয়া , যা দিয়ে আপনাদের কোভিডের মধ্যে রমজান মাস পালনে একটু সহজ হয় । আমরা মহামারীর মধ্যে আছি , আমাদের নারায়ণগঞ্জের অবস্থা খুবই খারাপ । আপনাদের সবার কাছে অনুরােধ থাকবে সবাই প্রধানমন্ত্রীর জন্যে দোয়া করবেন এবং ঠিকঠাকভাবে স্বাস্থ্যবিধিটা মেনে চলবেন ।

এবিষয়ে তিনি আরও বলেন , আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাহে রমজান এবং এই লকডাউনে যারা কর্মহীন এবং যারা সাময়িকভাবে কাজ পাচ্ছে না এরকম তিনশ পরিবারের মাঝে আজকে আমরা ত্রাণ বিতরণ করেছি । আমাদের প্রত্যাশা এই ত্রাণ পেয়ে তাদের অনেকটাই কাজে আসবে এবং লকডাউনে কোভিড প্রটোকল মেনে চলা সহজ হবে। আমরা প্রতিদিন এসব মানুষদের পাশে থাকতে চাই । যারা বিত্তবান রয়েছেন তারাও যদি এদের পাশে এসে দাড়ান তাহলে এই রমজান এবং এই মহামারীতে অনেক ভালাে থাকবে।