পাকিস্তানকে ৩৭ রানে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

পাকিস্তানকে ৩৭ রানে হারিয়ে ফাইনালে চলে গেল বাংলাদেশ। ম্যাচে মাত্র ৪ উইকেট পেলেও ক্যাচ মিস না হলে মোস্তাফিজ পেতে পারতেন ৬ উইকেট। তা না হলেও পাকিস্তানকে হারানোয় তার বোলিংয়ের ভূমিকাই সবচেয়ে বেশি। পাকিস্তান তাদের শুরুর দিকে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে গেলেও মালিক- ইমাম জুটি চোখ রাঙাচ্ছিল। মনে হচ্ছিল মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুনের লড়াই ব্যর্থ হচ্ছে। তবে শেষ পর্যন্ত দারুণ বোলিং-ফিল্ডিংয়ে সেই ঘাটতি পুষিয়ে দেয় টাইগাররা।

গতবারের ফাইনালের মতো শুক্রবারের ফাইনালেও প্রতিপক্ষ ভারত। বাংলাদেশ তাই পেল প্রতিশোধ নেওয়ার সুযোগ। সর্বশেষ চার এশিয়া কাপের তিনবারই ফাইনালে উঠল বাংলাদেশ। টুর্নামেন্টের ট্রফি অধরা থেকে যাওয়ার অসমাপ্ত গল্পটার বৃত্ত পূরণের সুযোগ আবার পেল মাশরাফির দল। দ্বিপাক্ষিক সিরিজ একাধিকবার জিতলেও ছেলেদের ক্রিকেটে এখনো তিন বা এর বেশি দল খেলেছে এমন টুর্নামেন্ট জিততে পারেনি বাংলাদেশ।
বাংলাদেশের বিপক্ষে টানা চতুর্থ পরাজয় বরণ করে নিতে হয় পাকিস্তানকে। সর্বশেষ মুখোমুখি লড়াইয়ে ৩ ম্যাচের সিরিজে বাংলাওয়াশ হয়েছিল পাকিস্তান। বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে সোনালি সেই সময়টা যদি আবার ফিরে আসে, তবে ফাইনালেও ভারত সহজে পার পাবে না।