সিদ্ধিরগঞ্জে ছাত্র বেশে পুলিশের উপর হামরা : ২ কনস্টেবলকে মারধর

স্টাফ রিপোর্টার : সিদ্ধিরগঞ্জে ছাত্রদের পোশাক পড়ে ২ পুলিশ সদস্যকে মারধর করেছে দুর্বৃত্তরা। রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাদানীনগর এলাকায় ডিএমপির একটি পুলিশের ভ্যানে হামলা করে তাদেরকে মারধর করা হয়।
জানা গেছে,ঢাকা থেকে ছেড়ে আসা একটি পুলিশ পিকআপ ভ্যান শিম মাদানীনগর এলাকায় পৌঁছালে একদল যুবক পুলিশের পিকআপ ভ্যানের কাগজ পরীক্ষা করে। এসময় তাদেরকে কাগজপত্র দেখালেও হঠাৎ করে শিক্ষার্থীরা সেই ভ্যানের গ্লাস ভাংচুর করে বলে জানায় চালক কনস্টেবল সুনীল। এসময় ছাত্রবেশি দুর্বৃত্তরা পুলিশ ভ্যানের চালক সুনীল ও কনেস্টবল ফরহাদকে লাঠি দিয়ে আঘাত করে। এতে তারা গুরুতর আহত হয়। পরে খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে গেলেও হামলাকারীদের পায়নি বলে জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আব্দুস সাত্তার। তিনি জানান, স্কুল ছাত্রদের পোশাক পড়ে বহিরাগতরা এ হামলা চালিয়েছে।
অপর দিকে, দুপুর সাড়ে ১২ টায় একই মহাসড়কের সাইনবোর্ড এলাকায় বিআরটিসি একটি বাস (নং-ঢাকা মেট্টো ব-১১-৫১৭৯) ভাংচুর করে ছাত্ররা। দুপুর ১২ টায় ঢাকা-কুমিল্লাগামী একটি বাস সানারপাড় এলাকায় পৌছলে ছাত্ররা কাগজ দেখতে চায়। চালক কাগজ না দেখিয়ে গাড়ি চালালে শিক্ষার্থীরা ঢিল ছুঁড়ে পরিবহনটির কয়েকটি গ্লাস ভেঙ্গে ফেলে।
এরপর শিক্ষার্থীরা দুপুর পৌনে ১ টায় চিটাগাংরোড মোড়ে অবস্থান নিলে পুলিশ তাদেরকে সরে যেতে বলে। এতে শিক্ষার্থীরা পুলিশের সাথে তর্কে জড়িয়ে পড়লে পুলিশ সরে যায়। শিক্ষার্থীরা পরবর্তীতে আবারও মহাসড়কে যানবাহনগুলোর কাগজ-পত্র পরীক্ষা করতে থাকে।