গণপরিবহন চালুসহ বিভিন্ন দাবীতে মানববন্ধন ও সড়ক অবরোধ

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪ ডটকম) : কাঞ্চন-কুড়িল-গাউছিয়া সড়কে অবাধে ফিটনেসবিহীন প্রাইভেটকার চলাচল, অতিরিক্ত ভাড়া আদায় করার প্রতিবাদে ও গণপরিবহন চালুর দাবীতে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচী পালন করেছেন বেশ কয়েকটি সংগঠন ও এলাকাবাসী।

শনিবার বেলা ১১ টার দিকে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন সেতু এলাকায় এ মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসুচী পালন করা হয়। এসময় স্থানীয়রা প্রায় আধা ঘন্টা কাঞ্চন কুড়িল সড়ক অবরোধ করার কারনে ভোগান্তির শিকার হন সাধারন সাত্রীরা।

এ কর্মসুচীতে স্থানীয় সে¦চ্ছাসেবী সংগঠন পূর্বাচল জিকে একাডেমী, আমরা কাঞ্চন পৌরবাসী সংগঠন, তারুন্যের বিজ্ঞান, পূর্বাচল আদর্শ সেবা ফাউন্ডেশন, রূপগঞ্জ গ্র্যাজুয়েট এসোশিয়েন ব্যাচ ৯৯, কালাদি লিজেন্ড ক্লাবসহ স্থানীয় শ্রমিক, সলিমদ্দিন চৌধূরী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীসহ ৫ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে বক্তারা জানান, কাঞ্চন কুড়িল ৩শ ফুট খ্যাত সড়কটির দুরত¦ মাত্র ১৩ কিলোমিটার। এ সড়কটি চালু হওয়ার পর থেকে ফিটনেসবিহীন প্রাইভেটকার ও অদক্ষ চালকদের কারনে বহু প্রাণ ঝড়ে গেছে। পঙ্গু হয়েছে শিশু থেকে শুরু করে নারী-পুরুষ। এছাড়াও মাত্র ১৩ কিলোমিটার সড়কে ভাড়া আদায় হচ্ছে ৬০ টাকা।

যা সাধারন ভাড়ার তুলনায় ৪ গুন বেশি। এতে স্থানীয় সাধারন পথচারী থেকে শুরু করে শিক্ষার্থীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। এছাড়াও এ পথটি সুপ্রশস্থ হওয়াতে প্রচুর সংখ্যক যাত্রী এ পথেই যাতায়াত করে থাকে ফলে এখানে পরিবহন বিভাগের নজর দাবী করেন এলাকাবাসী।

পূর্বাচল জিকে একাডেমির সভাপতি আক্তারুজ্জামান জানান, সল্প রাস্তায় বেশি ভাড়া আদায় করে সাধারনদের গলা কাটছে একটি পক্ষ । মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে তিনি বলেন, বাংলাদেশের সেরা রাস্তা এটি হলেও বাস সার্ভিস না থাকায় অতিরিক্ত ভাড়া দিতে বাধ্য হচ্ছি। এ কারণে এখানে বাস সার্ভিস চালু না হলে সাধারন জনগণ পূণরায় রাস্তা বন্ধ করে হলেও এ দাবী আদায় করে নেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here